Followers

Friday 16 November 2012

1st Year : 7th Issue : Serial No. 07






















4 comments:

  1. Porlam. Congratulations, Kajal. Khub bhalo laglo galpogulo. bhalo legeche Alokeporna, Arunavo, Pompa'r jhurogalpo. Kajal, amar shuveccha jeno.

    ReplyDelete
  2. ক্ষুধার্ত সমীরদার সত্যসপ্ন । সব সময় তাঁকে তাড়িয়ে নিয়ে বেড়ায়। নিদারুণ। চাইবাসা, পাটনা, খোদাবক্স লাইব্রেরী,'দিন-ই-ইলাহি'র ভাবকল্প ড্রইং,বিট কবি গিনসবার্গ--লোগো হিসাবে আকবরের এই দিন-ই-ইলাহির (সর্ব ধর্ম সমন্বয়) ড্রইং ব্যবহার, বিনা স্বীকারেই--গিনসবার্গের এই মিথ্যাচরন--সমীরদাকে মর্মাহত করে বার বার। এবারের ঝুরোগ্লপে তার ই প্রতিফলন। নীতা বিশ্বাস ।

    ReplyDelete
  3. চিয়ার্স আপ
    শুভঙ্কর পাল
    কোন এক কাঠফাটা রোদের বিকেলে সে নিজেকে অনেক কষ্টে ছাদে নিয়ে গেল এবং শহরের সবচেয়ে উঁচু বিন্দু থেকে চোখ রাখলো রোগা শহরটার দিকে । তার সাথে কারখানার চিমনিগুলিও আকাশের বুক ছুঁয়ে আছে । হাতের সিগারেট ও চিমনির ধোঁয়ারা হাত ধরাধরি করে হাত বিনিময় করে নিচ্ছিল । সেখানে আমার আপত্তির খুব একটা মূল্য নেই । ক্ষণিক বাদেই দানবীয় কালো ছায়াটা আকাশের গায়ে চাদর জড়িয়ে দিয়েছে আর কিছুটা তফাৎ রেখে একটা সার্চ লাইট আকাশের বুকে কী যেন খুঁজে বেড়াচ্ছে ।
    অন্য দু’জোড়া বুটের শব্দ নিচে নেমে গেল । বোতল খোলার শব্দ , চেনা সেই শব্দ ও ফিসফাস । নীচের ব্যাল্কনিতে নীরেন নিজেকে চেয়ারে এলিয়ে দিয়েছে । আর একজোড়া হাই হিল চেয়ারের কাছে এসে থেমে গেল গরমের রাতকে উপেক্ষা করে । গেলাসে গেলাসে গলায় গলায় ঠোকাঠুকি ......উল্লাস উল্লাস ......বছরের প্রথম উষ্ণ রাতের জন্য । জোছনায়-ছায়াময়তায় বিপরীত বিনিময়ে পোশকি অপেরারা কমলার কোয়া ......ততক্ষণে সার্চ লাইট নেমে এসেছে ব্যল্কনিতে ।

    ReplyDelete
  4. http://kobitaoslogan.blogspot.in/

    please visit this blog....

    ReplyDelete